Get Flower Effect

জানতে হলে জানাতেও হবে....

কাঙ্খিত তথ্য জানতে সংশ্লিষ্ট ডানপাশের লেবেল এর উপর ক্লিক করুন। যেকোন পোস্ট যেকোন সময় আপডেট হতে পারে। তাই একবার সমাধান না পেলে পূনরায় ঐ পোস্টটি ভিজিট করুন। পূর্বের পোষ্টগুলো দেখতে চাইলে পুরাতন পোষ্ট-এ এবং নতুন পোস্টগুলোর জন্য হোম বাটনে ক্লিক করুন। যাদের জানা নেই শুধু তাদের জন্য .....

If you want to know more about online earning then please click here

Translate

বাংলাদেশ ঘুরে গেলেন পেপালের কর্মকর্তারা

বাংলাদেশে অনলাইনে অর্থ আদান-প্রদানের সহজতম ব্যবস্থা 'পেপাল' চালুর দাবিতে অনেক আন্দোলন, সভা-সেমিনার হয়েছে। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের কিছু আইনি ঝামেলা থাকলেও সম্প্রতি তার সমাধান হয়েছে। এবার পেপালের কাছ থেকেও পাওয়া গেল ইতিবাচক সাড়া।
দুদিনের সফরে গত সপ্তাহে বাংলাদেশে ঘুরে গেছেন পেপালের কর্মকর্তারা।
সফটওয়্যার ব্যবসায়ীদের সংগঠন বেসিসের একটি সূত্র জানায়, গত মাসে যুক্তরাষ্ট্রে পেপালের প্রধান কার্যালয় সফর করেন সংগঠনের সহসভাপতি ফাহিম মাশরুর। এ সময় বাংলাদেশে এ সেবা চালুর অনুরোধ জানিয়ে পেপাল কর্মকর্তাদের বাংলাদেশে সফরের আমন্ত্রণ জানান তিনি।

ফাহিম মাশরুর কালের কণ্ঠকে জানান, বেসিসের আমন্ত্রণে সাড়া দিয়ে গত সোম ও মঙ্গলবার বাংলাদেশ ঘুরে গেছেন পেপালের দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের কোর পেমেন্ট বিভাগের প্রধান সলিল মোদি এবং পেপালের ভারত কার্যালয়ের করপোরেট অ্যাফেয়ার্স বিভাগের প্রধান নাথ পরমেশ্বর। তাঁরা বাংলাদেশে পেপাল শুরুর আইনগত দিক, বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের সঙ্গে আন্তঃঅর্থ আদান-প্রদান ব্যবস্থা এবং বাংলাদেশে কার্যক্রম শুরুর সম্ভাব্য সময় নির্ধারণের জন্য আসেন। সোমবার তাঁরা বেসিস কার্যনির্বাহী সদস্য, সফটওয়্যার রপ্তানিকারক এবং একাধিক বাণিজ্যিক ব্যাংকের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। মঙ্গলবার তাঁরা বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান, ডেপুটি গভর্নর নাজনীন সুলতানা, নির্বাহী পরিচালক আহসান উল্লাহসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে পেপালকে দ্রুত কাজ শুরু করার আহ্বান জানানো হয়।