Get Flower Effect

জানতে হলে জানাতেও হবে....

কাঙ্খিত তথ্য জানতে সংশ্লিষ্ট ডানপাশের লেবেল এর উপর ক্লিক করুন। যেকোন পোস্ট যেকোন সময় আপডেট হতে পারে। তাই একবার সমাধান না পেলে পূনরায় ঐ পোস্টটি ভিজিট করুন। পূর্বের পোষ্টগুলো দেখতে চাইলে পুরাতন পোষ্ট-এ এবং নতুন পোস্টগুলোর জন্য হোম বাটনে ক্লিক করুন। যাদের জানা নেই শুধু তাদের জন্য .....

If you want to know more about online earning then please click here

Translate

Page Rank

Thumpagerank
In this article you can know what is page rank, how to check page rank of your site, increase your page rank, how to earn money by top level page rank site.
আমরা বিভিন্ন আর্টিক্যালে উল্লেখ করেছি, আপনার যদি একটি ওয়েব সাইট থাকে এবং সাইটের Page Rank যদি ভাল হয় তবে অনলাইনে উপার্জনের বহুমূখী রাস্তা খুলে যাবে। শুধুমাত্র Page Rank-1 হলেই আপনার উপার্জন এই মুহুর্ত থেকেই শুরু হতে পারে। রেংক যত বাড়তে থাকবে উপার্জনের পরিমাণ সেই অনুপাতে বাড়তে থাকবে।

কিভাবে উপার্জন হবে?
Google Adsense এর মাধ্যমে উপার্জন-এটা হিসাবের বাইরেই রাখলাম।

আপনার সাইটের রেংক যদি ন্যুনতম ১ হয়, তবে মাইক্রোওয়ার্কাস সাইটে (Pr-1 সাইটে লিংক টাইপের কাজ) আপনার সাইটে লিংক দিয়ে প্রতিদিন ১ থেকে ২ ডলার উপার্জন করতে পারবেন। পেজ রেংক যদি ২ বা ৩ হয় তবে প্রতিদিন ৩ থেকে ৫ ডলার পর্যন্ত আয় করতে পারবেন শুধুমাত্র আপনার সাইটে অন্য ওয়েব সাইটের কয়েকটি লিংক সংযোজনের মাধ্যমে, যা করতে সময় লাগবে ৫ থেকে ১০ মিনিট।

Page Rank কি?
পেজ রেংক হচ্ছে একটি ওয়েব সাইট কতটুকু জনপ্রিয় তা যাচাইয়ের জন্য Google এর একটি মানদ্ন্ড। সাইট যত তথ্যসমৃদ্ধ, ভিজিটরদের সংখ্যা, সাইটের সময়সীমা ইত্যাদির উপর ভিত্তি করে পেজ রেংক বৃদ্ধি পেতে থাকে।

কিভাবে Page Rank চেক করবেন?
www.prchecker.info সাইটে গিয়ে নির্দ্দিষ্ট ওয়েব সাইটের নাম দিয়ে সার্চ দিলে উক্ত সাইটের পেজ রেংক জানা যাবে।

কিভাবে Page Rank বৃদ্ধি করা যায়?
পূর্বেই উল্লেখ করেছি সাইটের তথ্য, ভিজিটরদের সংখ্যা, সাইটে ভিজিটরদের অবস্থানের সময়সীমা, সাইটের মেয়াদ ইত্যাদির উপর ভিত্তি করে পেজ রেংক বৃদ্ধি পায়। পেজ রেংকের লেভেল ১ থেকে ৩ পর্যন্ত হওয়া কঠিন কিছু নয়। আপনার সাইট মোটামুটি তথ্যসমৃদ্ধ করুন, ভিজিটর বাড়ানোর জন্য Seo এবং Sem প্রয়োগ করুন, বিভিন্ন ওয়েব সাইট ও ফোরামে আপনার সাইটের ব্যাকলিংক দিন। এভাবে কাজ করতে থাকলে ৬ মাস অপেক্ষা করলেই দেখবেন আপনার সাইটের পেজ রেংক ১ হয়ে গেছে। ১ বছর পর দেখবেন-২ বা ৩ হয়েছে আপনার পেজ রেংক।

উপসংহার
আমরা অনেকেই রাতারাতি ধনী হতে চাই। কিন্তু সবকিছুতেই প্রয়োজন ধৈর্য ও পরিশ্রম। ১টি সাইটের পিছনে ১ বছর শ্রম দিন। ১টি Pr-2/3 লেভেলের সাইট হবে আপনার দীর্ঘমেয়াদী উপার্জনের রাস্তা। শুধু মাইক্রোওয়ার্কাস নয়-আরো অনেক উপায় বের হবে। এটি হবে আপনার অনলাইন শপ।

Page Rank, মাইক্রোওয়ার্কাস, Google Adsense ইত্যাদি বিষয় আরো বিস্তারিতভাবে জানতে ও শিখতে ‌'ইন্টারনেটে আয়ের পূর্ণাঙ্গ ভিডিও লার্নিং' সংগ্রহ করতে পারেন।