Get Flower Effect

জানতে হলে জানাতেও হবে....

কাঙ্খিত তথ্য জানতে সংশ্লিষ্ট ডানপাশের লেবেল এর উপর ক্লিক করুন। যেকোন পোস্ট যেকোন সময় আপডেট হতে পারে। তাই একবার সমাধান না পেলে পূনরায় ঐ পোস্টটি ভিজিট করুন। পূর্বের পোষ্টগুলো দেখতে চাইলে পুরাতন পোষ্ট-এ এবং নতুন পোস্টগুলোর জন্য হোম বাটনে ক্লিক করুন। যাদের জানা নেই শুধু তাদের জন্য .....

If you want to know more about online earning then please click here

Translate

অনলাইনে আয় শুরু করুন এফিলিয়েট মার্কেটিং এ হাতেখড়ির মাধ্যমে

অনলাইনে আয়ের বহূল প্রচলিত বিষয়গুলো আছে তার মধ্যে এফিলিয়েট মার্কেটিং অন্যতম। তবে এখানে সমস্যা হল বেশীরভাগই স্ক্যাম অথবা পন্য বিক্রয় না হলে কোন লাভ নেই। যেমন এমাজন সবচেয়ে ভাল হলেও এখান থেকে পন্য কেনা না হলে আপনি কোন লাভই পাবেন না। তাই আপনার সাইট আন্তর্জাতিক অঙ্গনে অত্যান্ত জনপ্রিয় না হলে বা আপনি এসইও খুব ভাল না জানলে এখান থেকে সাফল্য পাওয়া কষ্টসাধ্য ব্যাপার । কারন এদেশের বেশীরভাগ মানুষেরই নাই ক্রেডিট কার্ড তাই ইচ্ছা থাকলেও তারা অনলাইনে কেনাকাটা করতে পারেন না। তাই আজ আমি আমার এই পোষ্টে কম করে হলেও খুব সহজে এফিলিয়েট থেকে আয় করা যায়, বিশ্বস্ত এবং কোন ক্রয়-বিক্রয় ছাড়াই আয় করা যায় এমন কিছু সাইট নিয়ে কথা বলব।
www.co.ccco.cc এর ফ্রি ডোমেইন এর কথা জানেন প্রায় সবাই। তবে এখানে নিজে ডোমেইন নেয়ার পাশাপাশি এফিলিয়েট এর মাধ্যমে অন্য কাওকে রেজিষ্ট্রেশন করানোর সুযোগ ও রয়েছে। আরো বিস্তারিত জানতে পারেন এখান থেকে।

www.ziddu.com

www.ziddu.com সাইটকে অনেকেই জানেন ফাইল শেয়ারিং সাইট হিসেবে। এথানেও রয়েছে এফিলিয়েট এর মাধ্যমে অন্য কাওকে রেজিষ্ট্রেশন করানোর সুযোগ। শুধু তাই নয় আরো আছে বিভিন্ন আপলোড করলে তার ডাউনলোডের উপরও আয়ের সুযোগ। এ মাধ্যমে বিভিন্ন সফট আপলোড করে তা নিয়ে ব্লগ লিখেও আয় করতে পারেন ডাউনলোড লিংক দিয়ে। উদাহরন হিসেবে এটা দেখতে পারেন।

www.cz.cc

www.co.cc এর মত একই সুযোগ আছে www.cz.cc তেও তবে এটি এখনো বেটা পর্যায়ে।

www.hotfile.com

হটফাইল এ বিভিন্ন আপলোড করলে তার ডাউনলোডের উপরও রয়েছে আয়ের সুযোগ। এ সুযোগ নিয়ে বিভিন্ন সফট আপলোড করে তা নিয়ে ব্লগ লিখে আয় করতে পারেন জিদ্দুর মত। তবে হটফাইলে যে সমস্যাটি আছে তা হল ডাউনলোড কাউন্ট হয় শুধু ৪৮ টি দেশ থেকে। তবে ঐ দেশগুলোর ট্রাফিক পেলে সাফল্য পেতে পারেন।

www.bravenet.com

এফিলিয়েট থেকে আয়ের সুযোগ রয়েছে www.bravenet.com এও। এখানে আপনার লিংক ধরে কেউ সাইনআপ করে তাদের যে কোন একটি টুল ব্যাবহার করলেই প্রতি ইউজার সাইনআপ এর জন্য দেয়া হবে $১।

www.chitika.com

এফিলিয়েট থেকে আয়ের সুযোগ আছে অনলাইন বিজ্ঞাপন প্রতিষ্ঠান www.chitika.com তেও। আপনার লিংক থেকে কেউ সাইন আপ করলে তার ব্লগ বা ওয়েবের আয়ের ২৫ শতাংশ আপনিও পাবেন।

www.odesk.com

জনপ্রিয় ফ্রি ল্যান্সিং সাইট www.odesk.com এও নিজের রেফারেল লিংক দিয়ে নতুন কোন Provider বা Buyer সাইন আপ করালে সেখানেও আছে আয়ের সুযোগ।
সাইট গুলোতে আরেকটু ঢু মারলেই জানতে পারবেন আরো বিস্তারিত। আর আপনাদের নিজেদের সাইট বা বিভিন্ন কম্যুনিটি সাইটের মাধ্যমে এই প্রক্রিয়া গুলো যাচাই করতে পারেন।