Get Flower Effect

জানতে হলে জানাতেও হবে....

কাঙ্খিত তথ্য জানতে সংশ্লিষ্ট ডানপাশের লেবেল এর উপর ক্লিক করুন। যেকোন পোস্ট যেকোন সময় আপডেট হতে পারে। তাই একবার সমাধান না পেলে পূনরায় ঐ পোস্টটি ভিজিট করুন। পূর্বের পোষ্টগুলো দেখতে চাইলে পুরাতন পোষ্ট-এ এবং নতুন পোস্টগুলোর জন্য হোম বাটনে ক্লিক করুন। যাদের জানা নেই শুধু তাদের জন্য .....

If you want to know more about online earning then please click here

Translate

মোবাইলের সাবান ‘ফোনসোপ’!

মোবাইল ফোনে থাকা জীবাণু রোগ ছড়াতে পারে। তাই মোবাইল নিয়মিত পরিষ্কার রাখা প্রয়োজন। কিন্তু মোবাইল ফোন পরিষ্কার রাখার ঝামেলাও কম নয়। সম্প্রতি গবেষকেরা মোবাইল ফোন পরিষ্কারের জন্য একটি পদ্ধতি উদ্ভাবন করেছেন। প্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইট ম্যাশেবল জানিয়েছে, গবেষকেরা ‘ফোনসোপ’ নামে একটি ডিভাইস তৈরি করেছেন যাতে রয়েছে আলট্রাভায়োলেট-সি রশ্মি। এ ডিভাইসটির মধ্যে মোবাইল রাখলে তা পাঁচ মিনিটেই ক্ষতিকর ব্যাকটেরিয়া বা জীবাণু ধ্বংস করে ফেলতে সক্ষম। মোবাইল পরিষ্কার করা ছাড়াও এ ডিভাইসটি চার্জার হিসেবেও কাজ করে।
গবেষকেরা বলেন, গড়ে মোবাইল ফোনে টয়লেটের তুলনায় ১৮ গুণ বেশি ক্ষতিকর ব্যাকটেরিয়া থাকে। সোপ বা সাবানের মতো পরিষ্কার করার কাজে বাক্স আকৃতির এ ফোনসোপ ব্যবহারে ক্ষতিকর ব্যাকটেরিয়া দূর হবে। পাশাপাশি পরিষ্কার করার সময় মাইক্রো ইউএসবির সাহায্যে মোবাইলে চার্জও হতে থাকবে। অতিবেগুনি রশ্মি তিন থেকে পাঁচ মিনিট মোবাইলের ওপর কাজ করবে তাই মোবাইলের কোনো ক্ষতি হবার আশঙ্কা থাকবে না।
গবেষকেরা এখন ফোনসোপ তৈরিতে কাজ করছেন। তাই শিগগিরই এ ডিভাইসটি বাজারে আসছে না।