Get Flower Effect

জানতে হলে জানাতেও হবে....

কাঙ্খিত তথ্য জানতে সংশ্লিষ্ট ডানপাশের লেবেল এর উপর ক্লিক করুন। যেকোন পোস্ট যেকোন সময় আপডেট হতে পারে। তাই একবার সমাধান না পেলে পূনরায় ঐ পোস্টটি ভিজিট করুন। পূর্বের পোষ্টগুলো দেখতে চাইলে পুরাতন পোষ্ট-এ এবং নতুন পোস্টগুলোর জন্য হোম বাটনে ক্লিক করুন। যাদের জানা নেই শুধু তাদের জন্য .....

If you want to know more about online earning then please click here

Translate

কিভাবে উইন্ডোজ৭ এ কম্পিউটার স্ক্রিন লক করার শর্টকার্ট তৈরী করবেন


কম্পিউটার স্ক্রিন লক করার অনেক পদ্ধতি রয়েছে। তবে স্ক্রিন লক করার সবচেয়ে জনপ্রিয় এবং দ্রæততর মাধ্যমটি হচ্ছে কীবোর্ড লক শর্টকার্ট। কীবোর্ডের মাধ্যমে স্ক্রিন লক করার জন্য ব্যবহৃত হয় রিহ+ু। আমাদের মধ্যে অনেকেই আবার লক করার এই কাজটি মাউসের মাধ্যমে করতে চান। আবার অনেকেই দুটোই পছন্দ করেন।

কম্পিউটার স্ক্রিন লক করার আরো একটি পদ্ধতি রয়েছে। এটি হচ্ছে উইন্ডোজ শর্টকার্ট তৈরীর মাধ্যমে কম্পিউটার স্ক্রিন লক করা। অবশ্য আপনি ভি¯Í, এক্সপি তেও শর্টকার্ট স্ক্রিনলক তৈরী করতে পারবেন। এবার আসুন দেখে নেই উইন্ডোজ৭ কম্পিউটার স্ক্রিন লক করার কিছু পদ্ধতি কি রকম হতে পারে:
-
ডেক্সটপের যেখানে শর্টকার্ট তৈরী করতে চান সেখানে মাউসের রাইট বাটন ক্লিক করুন।
-
নিউ ক্লিক করে এগিয়ে যান
-
মেন্যু থেকে শর্টকার্ট ক্লিক করুন
-
এবার শর্টকার্ট টেক্সবক্সে টাইপ করুন
রিহ+(ৎঁহফষষ৩২.বীব ঁংবৎ৩২.ফষষ.ষড়পশড়িৎশংঃধঃরড়হ)
-
নেক্সট ক্লিক করুন
-
শর্টকার্টের জন্য একটি নম্বর টাইপ করুন
Ñ
ফিনিশ বাটনে ক্লিক করুন
ব্যাচ আপনি অত্যন্ত সাফল্যের সাথে আপনার ওয়ার্কস্টেশন লক করার জন্য একটি শর্টকার্ট তৈরী করে ফেলেছেন। এবার যখন দরকার শুধুমাত্র আপনার শর্টকার্টটিতে ক্লিক করলেই কম্পিউটার স্ক্রিন লক হবে। (উলেøখ্য কিছু কিছু ÿেত্রে এই পদ্ধতি এক্সপি এর ÿেত্রেও কাজ করতে পারে)