Get Flower Effect

জানতে হলে জানাতেও হবে....

কাঙ্খিত তথ্য জানতে সংশ্লিষ্ট ডানপাশের লেবেল এর উপর ক্লিক করুন। যেকোন পোস্ট যেকোন সময় আপডেট হতে পারে। তাই একবার সমাধান না পেলে পূনরায় ঐ পোস্টটি ভিজিট করুন। পূর্বের পোষ্টগুলো দেখতে চাইলে পুরাতন পোষ্ট-এ এবং নতুন পোস্টগুলোর জন্য হোম বাটনে ক্লিক করুন। যাদের জানা নেই শুধু তাদের জন্য .....

If you want to know more about online earning then please click here

Translate

কম্পিউটারের টাস্কবার স্থানান্তর

কম্পিউটার খুললেই দেখা যায় Start Taskbarটি ডেস্কটপের নিচে স্বয়ংক্রিয়ভাবে সাজানো থাকে। Taskbar বলতে আমরা বুঝি Start লেখা থেকে সময় লেখা পর্যন্ত বারটিকেই। কম্পিউটারে ব্যবহারকারীরা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের সমস্যায় আক্রান্ত হয়। আর এই সমস্যাগুলো অনেক সময় কম্পিউটারকে অযাচিতভাবে ব্যবহারের ফলে কিংবা ভাইরাসের কারণে অথবা কেউ মজা করার জন্য করতে পারে। অনেক সময় অভিজ্ঞ কম্পিউটার ব্যবহারকারী ছাড়া এসব সমস্যা নতুন ইউজারদের পক্ষে সমাধান করা সম্ভব হয় না।
সে রকম সমস্যাগুলোর মধ্যে হতে পারে—আপনার কম্পিউটারের Start Taskbarটি হঠাৎ ডেস্কটপের ওপরে, ডানে বা বাঁয়ে সরে গেছে। শত চেষ্টা করেও যথাস্থানে স্থানান্তর করতে পারছেন না। উইন্ডোজ ব্যবহারকারীর এ রকম সমস্যা হওয়াটা অস্বাভাবিক নয়।
সমস্যা তৈরি বা মজা করা: Start Taskbarটির ওপর রাইট বাটন ক্লিক করতে হবে এবং এখানে বিভিন্ন সাবমেনু থেকে Lock the Taskbar লেখায় ক্লিক করে টিক চিহ্ন উঠিয়ে দিন। এবার Start Taskbarটির ওপর মাউস ক্লিক করে ধরে টেনে বা ড্রাগ করে ডেস্কটপের ওপরে, ডানে বা বাঁয়ে যেখানে ইচ্ছে ছেড়ে দিন। দেখুন, Start Taskbarটি আপনার ইচ্ছা অনুযায়ী স্থানান্তরিত হয়েছে। এবার ওই অবস্থাতেই Start Taskbarটির ওপর আবার রাইট বাটন ক্লিক করতে হবে এবং বিভিন্ন সাবমেনু থেকে Lock the Taskbar লেখায় ক্লিক করে টিক চিহ্ন দিন। চেষ্টা করুন ওই স্থানান্তরিত জায়গা থেকে অন্য কোথাও স্থানান্তর করতে, কিন্তু স্থানান্তর হবে না।
সমস্যার সমাধান: সমস্যা থাকলে তার সমাধানের পথও থাকে। Start Taskbarটির ওপর রাইট বাটন ক্লিক করতে হবে এবং এখানে বিভিন্ন সাবমেনু থেকে Lock the Taskbar লেখায় ক্লিক করে টিক চিহ্ন উঠিয়ে দিন। এবার Start Taskbarটির ওপর মাউস ক্লিক করে ধরে টেনে বা ড্রাগ করে ডেস্কটপের নিচে অর্থাৎ নির্দিষ্ট স্থানে ছেড়ে দিন। দেখুন, Start Taskbar ঠিক আগের স্থানেই স্থানান্তরিত হয়েছে। এবার ওই অবস্থাতেই Start Taskbarটির ওপর আবার রাইট বাটন ক্লিক করতে হবে এবং বিভিন্ন সাবমেনু থেকে Lock the Taskbar লেখায় ক্লিক করে টিক চিহ্ন দিন এবং দেখুন সমস্যার সমাধান হয়ে যাবে।