Get Flower Effect

জানতে হলে জানাতেও হবে....

কাঙ্খিত তথ্য জানতে সংশ্লিষ্ট ডানপাশের লেবেল এর উপর ক্লিক করুন। যেকোন পোস্ট যেকোন সময় আপডেট হতে পারে। তাই একবার সমাধান না পেলে পূনরায় ঐ পোস্টটি ভিজিট করুন। পূর্বের পোষ্টগুলো দেখতে চাইলে পুরাতন পোষ্ট-এ এবং নতুন পোস্টগুলোর জন্য হোম বাটনে ক্লিক করুন। যাদের জানা নেই শুধু তাদের জন্য .....

If you want to know more about online earning then please click here

Translate

ফ্রি হোস্টিং এ IP ব্লক করুন সহজেই।

আমি প্রথমে বলতে চায় যে, এটা কেবল যারা ফ্রি ওয়েব সাইট বানিয়েছেন বা ফ্রি হোস্টিং নিয়েছেন তাদের জন্য। আর যারা পেইড হোস্টিং ব্যবহার করেন তাদের প্রয়োজন নেই। পেইড হোস্টিং এ ফিচার গুলো সারভার থেকে পাওয়া যায় কিন্তু ফ্রিতে নেই। সুতরাং যারা ফ্রি হোস্টিং নিয়েছেন তারা কি IP ব্লক করতে পারবেন না? হ্যা তারাও পারবেন। নিচের প্রক্রিয়ায়-
প্রথমে http://toolator.com এ গিয়ে ফ্রিতে রেজিট্রশন করে নিন।

015.jpg
আপনার ইমেইল এ ক্লিক করে রেজিট্রশন একটিভ করুন। এবার আরেকটি ইমেইল এ আপনি পাসওয়ার্ড পাবেন। এবার ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।
IP ব্লক করার জন্য বামপাশের ন্যাভিগেশন মেনু থেকে Block IP তে ক্লিক করুন।
025.jpg
এবার টেক্স বক্সে IP টি লিখুন। যেমন- আপনি যদি মনে করেন গ্রামিনফোন এর কোন গ্রাহক আপনার সাইট দেখতে পারবে না। তাহলে গ্রামিনফোন এর IP টি লিখুন। (১১৯.৩০.৪৫.৪১)। আপনি অন্য সাইটে রিডাইরেক্ট করতে চাইলে তার ঠিকানাটি দিন। কারনও লিখতে পারেন। এগুলো অপশনাল। এবার Block an IP তে ক্লিক করুন।
031.jpg
আবার নেভিগেশন মেনু থেকে website Code এ ক্লিক করুন।
041.jpg
আপনি একটা কোড পাবেন।
051.jpg
এই কোড আপনার সাইটের সোর্স বা নোড প্যাডে পেষ্ট করুন।( নোটপ্যাডের উপরে পেষ্ট করলে ভাল হয়) এবার দেখুনতো আপনার প্রয়োজন অনুসারে কাজ হয় কিনা? আপনি সর্ব্বচ্য তিনটি আই.পি ব্লক করতে পারবেন। এর বেশি প্রয়োজন হলে আপনাকে টাকা দিয়ে প্রিমিয়াম একাউন্ট নিতে হবে।