Get Flower Effect

জানতে হলে জানাতেও হবে....

কাঙ্খিত তথ্য জানতে সংশ্লিষ্ট ডানপাশের লেবেল এর উপর ক্লিক করুন। যেকোন পোস্ট যেকোন সময় আপডেট হতে পারে। তাই একবার সমাধান না পেলে পূনরায় ঐ পোস্টটি ভিজিট করুন। পূর্বের পোষ্টগুলো দেখতে চাইলে পুরাতন পোষ্ট-এ এবং নতুন পোস্টগুলোর জন্য হোম বাটনে ক্লিক করুন। যাদের জানা নেই শুধু তাদের জন্য .....

If you want to know more about online earning then please click here

Translate

টেক ডাক্তার

আমি কম্পিউটারে উইন্ডোজ এক্সপি অপারেটিং সিস্টেম ব্যবহার করি। কম্পিউটারের ডি-ড্রাইভে কোনো ফাইল পেস্ট করলে তা নির্দিষ্ট ফোল্ডারে সেভ হয় না। ডি-ড্রাইভের যে স্থানে মাউসের কার্সর থাকে সেখানে স্বয়ংক্রিয়ভাবে ফাইলটি সেভ হয়।
এ রহমান ঢালী, ইমেইল :marj.bd751@yahoo.com

সমাধান : আপনি কোনো ফাইল যে স্থানে সংরক্ষণ করতে চান সে স্থানটি কার্সরের সাহায্যে নির্দিষ্ট করে পেস্ট করুন। আপনি যেখানে কার্সর রাখবেন সেখানেই পেস্ট হবে। সমস্যার সমাধান না হলে সি-ড্রাইভ ফরম্যাট করে উইন্ডোজ ৭ ইনস্টল করুন।

বেশ কিছুদিন ধরে কম্পিউটারের শব্দে (সাউন্ডে) সমস্যা হচ্ছে। সিপিইউয়ের সামনে হেডফোন বা সাউন্ড বক্সের কেব্‌ল সংযোগ দিলে A JACK HAS BEEN UNPLUGGED বার্তা প্রদর্শন করে। তবে পেছনের জ্যাকে হেডফোন কাজ না করলেও সাউন্ডবক্স ঠিকমতো কাজ করে।
সানি, ইমেইল : batista_sunny@hotmail.com

সমাধান : আপনি কম্পিউটারের সাউন্ড কার্ডের ডাইভার সফটওয়্যারটি প্রথমে আন-ইনস্টল করে আবার ইনস্টল করুন। এবার হেডফোন বা সাউন্ডবক্সের জ্যাক এবং কেব্‌ল ঠিক আছে কি না, তা অন্য কম্পিউটারে পরীক্ষা করে সঠিকভাবে সংযোগ দিন।

কম্পিউটারের ইউএসবি পোর্টে কোনো মডেম ব্যবহার করা যাচ্ছে না। পোর্টে মডেম সংযোগ দিলেই problem occurred during plug-in বার্তা প্রদর্শন করে। বারবার একই সমস্যা হচ্ছে।
এ আর ডি জনি
ইমেইল : marj.bd751@yahoo.com

সমাধান : আপনার ইউএসবি ডিভাইসগুলো ঠিক আছে কি না তা পরীক্ষা করুন। যদি ঠিক থাকে তবে আপনার কম্পিউটারের ইউএসবি পোর্টগুলোতে সমস্যা আছে। পোর্টগুলো পরিবর্তন করতে হবে।

আমার ল্যাপটপেShut down দিলে প্রথমে বন্ধ হলেও কিছুক্ষণ পর স্বয়ংক্রিয়ভাবে চালু হয়ে যায়। একই ঘটনা বারবার ঘটে। ব্যাটারি খুলে আবার সংযোগ দিলেও এ ঘটনা ঘটে।
আবদুর রশিদ, ব্যাংক কলোনি
সাভার, ঢাকা

সমাধান : আপনার ল্যাপটপের শাটডাউন বাটনের সঙ্গে রিস্টার্ট বাটনের সংযোগ হয়ে যাওয়ার কারণে এ সমস্যা হচ্ছে। এর সমাধান বাসায় বসে করা সম্ভব নয়। আপনি ল্যাপটপটি সার্ভিস সেন্টারে নিয়ে যান।

আমার কম্পিউটারে কোনো পেনড্রাইভ বা বহনযোগ্য হার্ডডিস্ক সংযোগ দিলে তা শনাক্ত করে না। তবে এগুলোর সংযোগ থাকা অবস্থায় রিস্টার্ট করলে কম্পিউটার শনাক্ত করে। এ সময় ড্রাইভে কোনো ফাইল প্রদর্শন করে না।
ফাহিম হোসেন
সুবিদবাজার, সিলেট

সমাধান : কম্পিউটারের ইউসবি পোর্টে সম্ভবত সমস্যা আছে। আপনি মাই কম্পিউটারের প্রোপার্ট্রিজ থেকে ইউএসবি ডিভাইসগুলো স্ক্যান করুন। সমাধান না হলে সি-ড্রাইভ ফরমেট করে আবার উইন্ডোজ ইনস্টল করুন।
সমাধান দিয়েছেন : জসিম উদ্দিন মজুমদার