Get Flower Effect

জানতে হলে জানাতেও হবে....

কাঙ্খিত তথ্য জানতে সংশ্লিষ্ট ডানপাশের লেবেল এর উপর ক্লিক করুন। যেকোন পোস্ট যেকোন সময় আপডেট হতে পারে। তাই একবার সমাধান না পেলে পূনরায় ঐ পোস্টটি ভিজিট করুন। পূর্বের পোষ্টগুলো দেখতে চাইলে পুরাতন পোষ্ট-এ এবং নতুন পোস্টগুলোর জন্য হোম বাটনে ক্লিক করুন। যাদের জানা নেই শুধু তাদের জন্য .....

If you want to know more about online earning then please click here

Translate

আইকনের লেখা হবে বোল্ড

ডেক্সটপে বিদ্যমান আইকন টেক্সটগুলো সাধারণত ডিফল্ট হিসেবে বোল্ড অবস্থায় থাকে না। সিলেক্ট করলে বোল্ড অবস্থায় দেখা যায়। ডেক্সটপের এই আইকন টেক্সট বলতে আমরা বুঝি My Computer, My Documents, Recycle Bin ইত্যাদি লেখা। ডেক্সটপের এই আইকন টেক্সটগুলো বোল্ড বা সুন্দরভাবে উপস্থাপন করতে হলে আমরা নিচের নিয়ম অনুসরণ করতে পারি।
কম্পিউটার ওপেন অবস্থায় My Computer-এর ওপর রাইট বাটন ক্লিক করে বিভিন্ন সাব-মেন্যু থেকে Properties সাব-মেন্যুতে ক্লিক করুন অথবা Control Panel থেকে System আইকনে ডবল ক্লিক করলে System Properties নামে ডায়লগ বক্স ওপেন হবে। এই ডায়লগ বক্সে System Restore, General, Remote, Advanced ইত্যাদি নামে কমান্ড বাটন আছে। এবার Advanced কমান্ড বাটন ক্লিক করলে এর সাব-মেন্যু আকারে Performance, User Profile ইত্যাদি অপশন দেখা যাবে। Perforemance-এর আওতাধীন System বাটনে ক্লিক করলে Performance Option নামে ডায়লগ বক্স আসবে। এখানে Visual Effects, Advanced বাটন আছে। Visual Effects থেকে Custom-এ ক্লিক করুন। নিচে লিস্ট বক্সের মধ্যে টিক চিহ্নিত কতগুলো অপশন লেখা আছে। এখান থেকে Use drop shadows for icon levels on the desktop লেখায় ক্লিক করে টিক চিহ্ন উঠিয়ে দিন এবং নিচের Apply-তে ক্লিক করুন এবং Ok করুন। এরপর System Properties নামে ডায়ালগ বক্স থেকেও Ok করুন। ডেক্সটপে গিয়ে দেখুন, আপনার ডেক্সটপ আইকনগুলোর টেক্সট বোল্ড হয়েছে। এই কমান্ড বাতিল করতে হলে বর্ণিত ব্যাখ্যা অনুযায়ী পুনরায় Use drop shadows for icon levels on the desktop লেখায় ক্লিক করে টিক চিহ্ন দিতে হবে।