Get Flower Effect

জানতে হলে জানাতেও হবে....

কাঙ্খিত তথ্য জানতে সংশ্লিষ্ট ডানপাশের লেবেল এর উপর ক্লিক করুন। যেকোন পোস্ট যেকোন সময় আপডেট হতে পারে। তাই একবার সমাধান না পেলে পূনরায় ঐ পোস্টটি ভিজিট করুন। পূর্বের পোষ্টগুলো দেখতে চাইলে পুরাতন পোষ্ট-এ এবং নতুন পোস্টগুলোর জন্য হোম বাটনে ক্লিক করুন। যাদের জানা নেই শুধু তাদের জন্য .....

If you want to know more about online earning then please click here

Translate

মাই কম্পিউটারে নেটওয়ার্ক ড্রাইভ তৈরি

উইন্ডোজের মাই কম্পিউটারে নিজস্ব কিছু হার্ডডিস্ক ড্রাইভ তৈরি করা ছাড়াও আলাদাভাবে এক বা একাধিক নেটওয়ার্ক ড্রাইভ তৈরি করা যায়। এই নেটওয়ার্ক ড্রাইভ তৈরি করতে হলে আপনার কম্পিউটারে ইন্টারনেট/নেটওয়ার্ক লাইন থাকতে হবে। প্রথমে ডেস্কটপ থেকে আপনার My Computer-এ ক্লিক করে মাই কম্পিউটারে প্রবেশ করুন। লক্ষ করুন, মাই কম্পিউটারে মেনুবারে File, Edit, View এবং Tools মেনুসহ অন্যান্য মেনু দেওয়া আছে। Tools মেনুতে ক্লিক করে সাবমেনু Map Network Drive...লেখাতে ক্লিক করুন। Map Network Drive নামে একটি ডায়ালগ বক্স ওপেন হবে।
এখানে Drive & Folder নামে দুটো ডাউন অ্যারো চিহ্নিত অপশন আছে। Drive অপশন থেকে যেকোনোটি বা B: সিলেক্ট করুন। আর Folder অপশন থেকে আপনার কম্পিউটারের নামসহ Shared Documents নামে ফাইল পাথ সিলেক্ট করুন অথবা পাশে Browse... বাটনে ক্লিক করে ওয়ার্কগ্রুপ অথবা নেটওয়ার্ক লাইন থেকে কম্পিউটারের নামসহ যেখানে Shared Documents ফোল্ডার আছে সেই ফাইল পাথ দেখিয়ে দিয়ে Map Network Drive নামে ডায়ালগ বক্স থেকে Finish বাটনে ক্লিক করে বের হয়ে আসুন। দেখুন আপনার কম্পিউটারের নামসহ Shared Documents(B:) নামে বা আপনার পছন্দনীয় নামসহ একটি নতুন Network Drive আপনার মাই কম্পিউটারে দেখা যাবে। এই ড্রাইভটি স্বয়ংক্রিয়ভাবে C: ড্রাইভের সমান ড্রাইভ স্পেস হবে। একাধিক ড্রাইভ করতে হলে আলাদা নামে Shared Folder থাকতে হবে।